বন্ধু বিরাগ
- মোঃ সাইফুর রহমান ১৭-০৫-২০২৪

ডাকবো না আর তোকে, কোন ক্লান্ত বিকেলে
তপ্ত খোলা প্রান্তরে,
ঘাস মাড়িয়ে জলচরে
নিরবধি হাটতে।
অথবা বড় পুকুরের কচুরিপানাতে
বসে থাকা ফড়িংগুলো ধরতে।

বলব না আর কোন বর্ষাস্নাত দিনে কিংবা রাত্তিরে
উবো হয়ে বসে,
উঠোন জমা জলের ধারে এসে
কাগজের নৌকো ভাসাতে।
অথবা অলক-কালো চাঁদহীন রাতে
বলবো না জোনাকি ধরতে যেতে।

আমি অকিঞ্চন শরতের নীল
আকাশের এক সাদা মেঘ,
না পারি ঝরাতে বৃষ্টির ফোটা এক
পারি না উড়াতে স্বপ্ন অনেক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।